ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

কাতার বাংলাদেশ দূতাবাসের জাতীয় শোক দিবস পালিত  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০০, ১৫ আগস্ট ২০১৮ | আপডেট: ২৩:৪০, ১৫ আগস্ট ২০১৮

বিনম্র শ্রদ্ধার সাথে ১৫ই আগস্ট কাতার বাংলাদেশ দূতাবাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।  

স্থানীয় সময় সকাল ৯টায় জাতীয় পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়।

দূতাবাস প্রাঙ্গণে বঙ্গবন্ধুর সংগ্রামমুখর জীবন, আদর্শ ও কর্ম সম্পর্কিত একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় রাষ্ট্রদূত স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে জাতির জনকের অসামান্য আত্মত্যাগ এবং অবিস্মরণীয় ও একক নেতৃত্বের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।   

তিনি আরো বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু যখন একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠনে আত্মনিয়োগ করেছেন ঠিক তখনই স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী চক্র জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে যা মানব সভ্যতার ইতিহাসে একটি জঘন্যতম হত্যাকাণ্ড হিসেবে বিবেচিত।

রাষ্ট্রদূত আসুদ আহমাদের সভাপতিত্বে ও প্রথম সচিব (পাসপোর্ট ও ভিসা) নাজমুল হাসান সোহাগের সঞ্চালনায় দূতাবাসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও কাতারে  বসবাসরত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি ওই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আলোচনায় সভায় বঙ্গবন্ধু, তার সহধর্মিনী, শিশুপুত্র শেখ রাসেলসহ ১৫ই আগস্টের বর্বর হত্যাকাণ্ডে শাহাদাৎ বরণকারী অন্যান্য শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়াও রাষ্ট্রদূতের নেতৃত্বে দূতাবাসের পক্ষ থেকে ও বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, শ্রমিক লীগ, যুবলীগ, নবীন লীগ কাতার শাখার নেতৃবৃন্দ সারিবদ্ধভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী অনুষ্ঠানে পাঠ করে শোনানো হয়।

এমএইচ/এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি